কবিতা
- দিপংকর রায় প্রতীক - নীড়ে ফিরে আসব(প্রকাশিতব্য) ০৫-০৫-২০২৪

কবিতা
তুমি বড্ড বেশি বিদেশি হয়ে যাচ্ছ
বিল-ঝিল, মাঠ-ঘাট, শিউলি-কেয়া
সবুজ প্রান্তর ফেলে
বিউটি কুইন হয়ে
লাল গালিচাকেই আপন করছ বেশি।
আবার কি সব অদ্ভুতুড়ে শব্দে
ওয়েস্টার্ন অবয়বে গড়েও উঠছ
অত্যধিক বেয়াড়াপনায়
নতুন পদবিন্যাসের ছন্দভারে
সুখপাঠ্য ভুলে হয়ে উঠছ গুরুগম্ভীর।
কবিতা
তোমাকে এখন আর চিনতে পারিনা
আগে গন্ধ শুঁকেই বলে দিতাম
তুমি কোন সাজে;
স্বরবৃত্ত, মাত্রাবৃত্ত, অক্ষরবৃত্ত...।
এখন মনে হয় তুমি প্রাগৈতিহাসিক
অজানা ভাষার অজানা বর্ণে
ল্যাবরেটরির এক মহাব্যস্ততা যেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।